► সবার জন্য প্রাথমিক স্বাস্থ্য ও জরুরি চিকিৎসা সেবা প্রদান নিশ্চিতকরণ, সমতা ও ন্যায়ের ভিত্তিতে সেবা গ্রাহক কেন্দ্রিক স্বাস্থ্য সেবার সহজ প্রাপ্যতা নিশ্চিত করণ ও বিস্তৃত করণ, মান উন্নয়ন এবং বিদ্যমান সম্পদের প্রাধিকার পূর্ন বন্টন ও সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকরণ, স্বাস্থ্যের সামগ্রিক ব্যবস্থাপনায় পরিবার কল্যাণ কার্যক্রম ও পুষ্টি কার্যক্রমকে সমন্বয় সাধন।
►স্বাস্থ্য শিক্ষা, জনসংখ্যা ও পুষ্টি খাতের উন্নয়নের মাধ্যমে সবার জন্য সাশ্রয়ী গুণগত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবা নিশ্চিত করা।
► জাতি-ধর্ম-গোত্র-শ্রেণি-লিঙ্গ-প্রতিবন্ধী-ভৌগলিক অবস্থান নির্বিশেষে দেশের সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ।
►সকলের জন্য সাশ্রয়ী ও মানসম্মত সেবা ও স্বাস্থ্য শিক্ষা নিশ্চিত করা।
১. হাসপাতালে বহি:বিভাগে আগত রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা।
২. হাসপাতালে পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করা।
৩. জরুরী বিভাগে আগত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করা।
৪. সকাল ৮.০০ ঘটিকা হইতে দুপুর ২.৫০ পর্যন্ত বহি:বিভাগে আগত রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হয়।
৫ .ল্যাবরেটরীতে বিভিন্ন ধরণের পরীক্ষা করা হয়।
৬. এক্স-রে করা হয়।
৭ . ভর্তি রোগীদের ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা দেওয়া হয়।
৮. জরুরী বিভাগে কর্তব্যরত কর্মকর্তা-কর্মচারীগণ ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা দিয়ে থাকেন।
৯. ভর্তি রোগীদের বিনামূল্যে তিন বেলা খাবার সরবরাহ করা হয়।
১০. বিনামূল্যে টিকা প্রদান করা হয়।
১১. যক্ষা রোগীদের বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়।
১২. ডায়রিয়া আক্রান্ত রোগীদের খাবার স্যালাইন খাওয়ানো হয়ে থাকে।
১৩. মাসিক রোগীদের প্রতিবেদন প্রদানসহ অন্যান্য প্রতিবেদন নিয়মিত ভাবে উর্ধবতন অফিসে প্রেরণ করা হয়।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS